Thank you for your Cooperation

Monday, October 12, 2015

জোটা জোটি একাউন্ট যেভাবে তৈরী করবেন এবং প্রয়োজনীয় লিংক সমূহ (How to create JOTA JOTI account and impotent link for JOTA JOTI 2015 )

আসসালামুআলায়কুমআশা করি সবাই ভাল আছেন আজকের পোষ্টটি স্কাউটদের জন্য। আগামী ১৭ থেকে ১৮ তারিখ অনুষ্ঠিত হতে যাচ্ছে জোটা জোটি জাম্বুরী। এতে সকল স্কাউট, রোভার তাদের সর্বোত্তম তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এতে অংশগ্রহণ করতে পারবে। এ প্রোগ্রামের মাধ্যমে বিশ্ব স্কাউট বন্ধুত্ব সৃষ্টি ও বিজ্ঞানবিত্তিক বিশ্ব আধুনিক স্কাউটিং কার্যক্রম সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে। এ প্রোগ্রামে অংশগ্রহণ করতে হলে জোটা-জোটির নির্দিষ্ট সাইটে একাউন্ট তৈরী করে অংশগ্রহন করতে হবে এতে প্রয়োজন।
১। যে কোন একটি ই-মেইল ঠিকানা (অবশ্যক)
২। scout.org তে একটি একাউন্ট (অবশ্যক)
৩। অন্যান্য তথ্য সমূহ
একটি নিদিষ্ট ই-মেইল এবং scout.org সাইটে একাউন্ট না থাকলে জোটা-জোটির একাউন্ট খোলা সম্ভব না। সর্বপ্রথম আপনি যে কোন একটি ই-মেইল এড্রেস তৈরী করুন।
ই-মেইল এড্রেস তৈরী করতে ক্লিক করুন Yahoo বা Gmail। লিংক এ ক্লিক করলে প্রদর্শিত ফরমটি তথ্য সমূহ সঠিকভাবে পূরণ করে ই-মেইল ঠিকানা তৈরী করে নিন। 

এবার scout.org তে একটি একাউন্ট তৈরী করুন। একাউন্টটি তৈরী করতে এখানে ক্লিক করুন। নিচের চিত্র অনুযায়ী ফরমটি পূরণ করে ক্রিয়েট এ নিউ একাউন্ট এ ক্লিক করুন। 

এবার যে কাজটি করতে হবে জোটা-জোটির নিদির্ষ্ট সাইটে গিয়ে রেজিষ্ট্রেশন করে নিতে হবে। জোটা-জোটির রেজিষ্ট্রেশন করতে এখানে ক্লিক করুন।
এবার নিচের চিত্র অনুযায়ী Sing Up if you have a scout.org account লেখায় ক্লিক করুন।

Sing Up if you have a scout.org account লেখায় ক্লিক করলে নিচের চিত্রের মত দেখা যাবে। এখান তথ্য সমূহ সঠিক এবং নির্ভূল ভাবে পূরণ করুন। পর্যাক্রমে একাউন্ট তৈরীকরার চিত্রগুলো নিম্মে দেখানো হল।
 সর্বশেষ Submit বোটামে ক্লিক করলে নিচের চিত্রের মত দেখা যাবে। 
এবার আপনার দেওয়া ই-মেইল ঠিকানাটি দেখুন। জোটা জোটি সাইট থেকে আপনার ই-মেইল ঠিকানায় JID Code টি পাঠানো হবে। তবে JID কোডটি সাথে সাথে নাও আসতে পারে। যদি কোন কারণে আপনি JID কোড না পেয়ে থাকেন তাহলে jampuz@world-jotajoti.info এ ই-মেইল ঠিকানায় একটি মেইল পাঠান (I have not received JID code)। 

এবার এক নজরে দেখেনিন জোটা-জোটি প্রোগ্রামের কিছু গুরুত্বপূর্ণ লিংক সমূহ=







জোটা জোটি অপারেটর লাইভ চ্যাট webchat.scoutlink.net

জোটি লাইভ টিভি http://www.joti.tv/access/login/ 

জোটি রেডিও http://www.jotiradio.org/



জোটা জোটি ২০১৫ বাংলাদেশ স্কাউট সিডিউল

ভিডিও চিত্র:




  স্কাইপ গ্রুপ ভিডিও কনপারেন্স যেভাবে করবেন (ভিডিও)



শুভ স্কাউটিং

সবাইকে অনেক অনেক ধন্যবাদ

No comments: